শেখ রাসেলের স্মৃতি অম্লান হয়ে থাকবে -অধ্যক্ষ আবুল হোসেন

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন বলেছেন, ছয় দফা, ঊনসত্তরের গণআন্দোলন, মুক্তিযুদ্ধ এবং মহান স্বাধীনতা অর্থাৎ বাঙালি জাতির জন্মলগ্নের গুরুত্বপূর্ণ সময়ে শেখ রাসেলের জন্ম ও বেড়ে ওঠা।

যে ফুলটি প্রস্ফুটিত হওয়ার কথা ছিল, সেটি কলিতে হারিয়ে গেছে। বর্তমান প্রজন্মের শিশু কিশোরদের উন্নত বাংলাদেশের নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করার প্রত্যয়ে শিশু-কিশোরদের মাঝে শেখ রাসেলের স্মৃতি অম্লান হয়ে থাকবে।

তিনি আরও বলেন, আলোচনা সভায় নির্বাহী অফিসার শারমিন আখতার বলেন, পৃথিবীর ইতিহাসে অনেক দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী খুন হওয়ার ইতিহাস রয়েছে। কিন্তু বাংলাদেশের স্থপতি ও তার পরিবারকে যে নির্মমভাবে হত্যা করা হয়েছে এ ইতিহাস বিরল।

জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্য হচ্ছেন সকল দল-মতের উর্ধ্বে। তাঁরা সমগ্র জাতির অনুপ্রেরণা।

বুধবার (১৮ অক্টোবর) জাতিরপিতার কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আয়োজন কমিটির আহবায়ক ও অর্থনীতি বিভাগের প্রভাষক নার্গিস আফরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক আবু নাঈম আল মামুন, গনিত বিভাগের প্রভাষক কাজী মোহাম্মদ ফারুক, পদার্থবিজ্ঞান বিভাগের প্রদর্শক মোহাম্মদ মনির হোসেন ।

দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক কামাল উদ্দিন জাফরী । অনুষ্ঠান সঞ্চালনা করেন চারু ও কারুকলা বিভাগের প্রভাষক ঝুমুর দাশ। অনুষ্ঠানে কলেজের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন। দিবসটি উপলক্ষ্যে কলেজ ক্যম্পাসে বৃক্ষরোপণ করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page